ডিপোজিট প্রোটেকশন প্লান (এম-ডিপিএস মুনাফাবিহীন)

পরিচিতিঃ বাংলাদেশের স্বল্প আয়ের মানুষ যথা কৃষক, শ্রমিক সমবায়, পশুপালক, মৎসজীবি, কামার, কুমার, তাঁতী, গৃহিনী সহ দেশে বিদেশে অবস্থানরত সকল স্তরের মানুষ এ পরিকল্পের আওতায় জীবন বীমার কল্যাণ লাভ করতে পারেন। যারা চাকুরী অথবা ব্যক্তিগত জীবনে পেনশনের আওতাভুক্ত নন এবং যারা পেনশনভুক্ত কিন্তু বার্ধক্যে আরও অধিক আর্থিক নিরাপত্তা পেতে চান এই পরিকল্পটি তাদের জন্য প্রযোজ্য।

বৈশিষ্টঃ এই পরিকল্পে বীমার মেয়াদ যথাক্রমে ১০, ১১, ১২, ১৩ ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ ও ২০ বছর। এই পরিকল্পে প্রিমিয়াম বয়স নির্ভর নয়। এই পরিকল্পে সর্বনিম্ন মাসিক কিস্তি ৩০০/= টাকা এবং সর্বোচ্চ ১০,০০০ (দশ) হাজার) টাকায় সীমিত থাকবে। ইসলামী ব্যাংকের মাধ্যমে অথবা এম- ব্যাংকিং এর মাধ্যমে প্রিমিয়াম জমা করা যাবে। প্রিমিয়াম জমা দেয়ার সাথে সাথে বীমা গ্রাহকের মোবাইল Confirmation SMS চলে যাবে।

সুবিধা সমূহঃ

  • বীমাকৃত মেয়াদ পর্যন্ত জীবিত থাকলে সম্পূর্ণ বীমা অংক প্রদান করা হয়।
  • মেয়াদ পূর্তির পূর্বে যে কোন সময় বীমা গ্রাহকের মৃত্যু হলে এমনকি প্রথম কিস্তিতে বীমার আংশিক অর্থ পরিশোধিত হওয়ার পরও যে কোন সময় বীমা গ্রাহকের মৃত্যু হলে বীমা অংক প্রদান করা হবে।
  • স্বল্প আয়ের মাধ্যমে / নগদে জমা দেয়া হয় এবং সাথে সাথেই রশিদ প্রদান করা হয় বিধায় গ্রাহকের সর্বোচ্চ সেবা এবং আর্থিক নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়।
  • স্বল্প আয়ের কর্মজীবি মানুষ অবসর জীবনে নিরাপত্তা নিশ্চিত করতে কিংবা বিনিয়োগযোগ্য পুঁজি গঠনে সক্ষম হন।
  • কিস্তি মাসিক পদ্ধতিতে জমা নেয়া হয় বিধায় স্বল্প আয়ের কর্মজীবি মানুষ বীমাটি স্বচল রাখতে সক্ষম হন।