পেনশন বীমা

প্রত্যেক পেশার মানুষের যৌবনের কর্মমুখ অধ্যায় অতিক্রম করে মনের অজান্তেই একদিন বরণ করে নিতে হয় জীবনের বার্ধক্যের নির্মম সত্যকে। জীবন মধুময় নিত্য আশার আনন্দে নদীর স্রোতের মত গতিময় হলেও শেষ জীবনে প্রবীণদের জন্য সর্বাধিক অর্থের প্রয়োজন। তাই জীবনের এ বাস্তবতা উপলব্ধি থেকেই মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড চালু করেছে “পেনশন বীমা পরিকল্প”।

আপনার স্বচ্ছল এবং শান্তিময় ভবিষ্যত রচনার ভিত্তি স্থাপনে এ পলিসি ৫০ বছর থেকে ৬০ বছর পর্যন্ত প্রত্যাশিত যে কোন বয়স থেকে নির্দিষ্ট অংকের আমৃত্যু পেনশন পাওয়ার নিশ্চয়তা দিবে। মেয়াদপূর্তির সাথে সাথে আজীবন পেনশন শুরুর নিশ্চয়তা দিবে। মেয়াদপূর্তির সাথে সাথে আজীবন পেনশন প্রদান করা হয়।

পেনশন প্রাপ্তির গ্যারন্টি বা নিশ্চয়তা ১০ বছর অর্থাৎ পেনশন শুরুর পর বীমা গ্রহীতার মৃত্যু হলে (আল্লাহ না করুক) ১০ বছরের অবশিষ্ট সময়ে পেনশন পাবেন তার নমিনিগণ। পেনশন আরম্ভ হওয়ার পূর্বে, বীমা গ্রহীতার মৃত্যু হলে (আল্লাহ না করুক) নমিনিকে সর্বোচ্চ বার্ষিক পেনশনের ১০ গুন টাকা প্রদান করা হবে। বার্ষিক পেনশনের ১০গুন বীমা অংক নির্ধারণ করে অতিরিক্ত (প্রযোজ্য ক্ষেত্রে) অবলিখন চাহিদা তলব করা হবে।

প্রদত্ত প্রিমিয়ামের উপর আয়কর রেয়াত পাওয়া যায়। বীমা দাবীর টাকাও আয়কর মুক্ত। এই পরিকল্পের সহযোগী বীমা DIAB/PDAB সুবিধা দেয়া যাবে না।

You are currently viewing পেনশন বীমা